Unrevealed Emotions: An Untold Misery


Unrevealed Emotions: An Untold Misery

  This poem I have written, when I was studying in University. I was fallen in love, but I never proposed her. Still I'm carrying that untold misery. I have tried to capture those feelings & emotions in few words in this poem below. This poem could be an expression of unrequited love.

Image Courtesy: B.U














যেভাবে তোমাকে দেখলেই রবীন্দ্রনাথের কথা ভুলে গিয়ে আমার ঊচ্চশির নত হয়ে আসে।
যেভাবে চোখে চোখ পড়তেই আমার বক্ষজুড়ে কিছুক্ষণের জন্য সুনামির আবির্ভাব ঘটে।
যেভাবে তোমাকে দেখেও না দেখার অভিনয়ে পৃথিবীর রঙ্গমঞ্চকে রাঙিয়ে তুলি।
আচ্ছা .....তোমারও কি এইরকম ঘটে? নিশ্চয় না !
তুমি কোনদিন জানতে পারবে না--
যে সমুদ্রের দিকে আনমনে একদৃষ্টিতে তাকিয়ে ছিলে,
সেই সমুদ্রের প্রতিটি ঢেউয়ে আমি ছিলাম।
যে নৌকায় চড়ে নদীবক্ষে প্রকৃতির সাথে একাত্মে মগ্ন ছিলে,
সেই নৌকার পালের মৃদু হাওয়াতে আমি ছিলাম।
যে ঝড়াপাতাগুলিকে মাড়িয়ে তোমার ভালো লাগা মুহূর্তগুলিকে ফ্রেম বন্দী করছিলে,
সেই রঙহীন ঝড়াপাতাগুলিতে আমি ছিলাম।

তোমাকে হয়তো কোনো দিন বলা হবে না। এই সমস্ত না বলা কথাগুলি রয়ে যাবে হৃদয়ের কোন এক অন্ধ কোণে, রয়ে যাবে জীবনের তুচ্ছতাচ্ছিল্য করা ইতিহাসের পাতায়। 





Post a Comment

0 Comments